সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগে গ্রেপ্তার দিপু কুমার

ডিএমপি নিউজঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দান ও মানহানিকর বক্তব্য প্রকাশ এবং প্রচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম দিপু কুমার ওরফে শাহারিয়ার দিপু (৫৫)। ২৩ নভেম্বর, ২০২০ যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিমের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ পিপিএম-সেবা ডিএমপি নিউজকে বলেন, গ্রেপ্তারকৃত দিপু ফেসবুক পেজ ‘দিয়ার্ষি আরাগ’ ব্যবহার করে বিভিন্ন সময় ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন উস্কানিমূলক পোস্ট ও মানহানিকর বক্তব্যসমূহ প্রচার করতো। এছাড়াও, তিনি তার এমন বক্তব্যসমূহ বই আকারে প্রকাশ করেন। যা পরবর্তী সময়ে হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ করা হয়। এ ঘটনায় গত ০৩ মার্চ ২০২০ তারিখে তার বিরুদ্ধে রাজধানীর শাহজাহানপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু হয়।

গ্রেপ্তারকৃতকে ২৪ নভেম্বর জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। জিজ্ঞাসাবাদ শেষে ২৫ নভেম্বর পুনরায় তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আমারো ভাস্কর্য হবে, কে কি বলল দেখার সময় নেই: হিরো আলম

Fri Dec 11 , 2020
ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশজুড়ে চলছে বিতর্ক। আর এ বি’ষয়টি নিজের মতামত তুলে ধরলেন মডেল, অভিনেতা ও সোশ্যাল মিডিয়ায় আলোচিত-সমালোচিত নাম আশরাফুল আলম ওরফে হিরো আলম। আজ দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘ভাস্কর্য যারা বানিয়েছেন তারা রাখার জন্যই বানিয়েছেন। ভাস্কর্য নিয়ে কে কী বললো তা দেখার সময় নেই, দেশে ভাস্কর্য থাকবে। […]

সম্পর্কিত পোস্ট